spot_img

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

শিক্ষার্থীদের জন্য মাউশির নতুন নির্দেশনা

মাধ্যমিক স্তরে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের এক কক্ষে ক্লাস না নেয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মাধ্যমিক স্তরের কিছু স্কুলের বিরুদ্ধে শিক্ষার্থীকে এক কক্ষে এনে শ্রেণি পাঠদানের অভিযোগ উঠায় এ নির্দেশনা দেয়া হয়।

রোববার (২৩ জুলাই) মাউশির সহকারী পরিচালক (মাধ্যমিক-২) এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন মাধ্যমিক স্তরের কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের একই কক্ষে এনে শ্রেণি পাঠদান করানো হচ্ছে মর্মে শোনা যাচ্ছে। এতে স্বাভাবিক শ্রেণি পাঠদান বিঘ্নিত হচ্ছে।

এমতাবস্থায়, নতুন কারিকুলাম যথাযথ বাস্তবায়নের নিমিত্ত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যেক শাখার শিক্ষার্থীদের স্ব স্ব শ্রেণি কক্ষে পাঠদান কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিষয়টি অতীব জরুরি উল্লেখ করে সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক এবং বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বরাবর এ নির্দেশনা পাঠানো হয়েছে।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss