spot_img

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, শুক্রবার
২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

আজ আইভী রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক এবং প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভী রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (২৪ আগস্ট)।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে ঘাতকের দল বর্বরোচিত গ্রেনেড হামলা চালায় ও গুলিবর্ষণ করে। এই ন্যাক্কারজনক গ্রেনেড হামলায় আইভী রহমান গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আইভী রহমানের ১৯তম মৃত্যুবাষির্কী উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ৯টায় বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামী লীগ। কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোর নেতারা অংশগ্রহণ করবেন।

আইভী রহমান ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরব শহরের চন্ডিবের গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা জালাল উদ্দিন ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ। ১৯৫৮ সালের ২৭ জুন জিল্লুর রহমানের (প্রয়াত রাষ্ট্রপতি) সঙ্গে তার বিয়ে হয়। তার বিয়ের প্রথম সাক্ষী ছিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা। দেশ স্বাধীনের পর তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হন। ১৯৮০ সালে তিনি মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে নির্বাচিত হন।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss