spot_img

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, শনিবার
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

পৌনে দুই কোটি টাকার সোনাসহ ৪ যাত্রী আটক

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইফেরত চার যাত্রীর কাছ থেকে পৌনে দুই কোটি টাকার সোনা জব্দ করা হয়েছে। কৌশলে এই সোনা পাচারের চেষ্টার অভিযোগে তাদের আটক করা হয়েছে। তারা সবাই দুবাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইনের একটি ফ্লাইটে ঢাকায় এসেছিলেন।

আটকৃতরা হলেন-তারা হচ্ছেন, আব্দুল কাদির (৪১), মো. জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) এবং খোরশেদ আলম (৪২)।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গতকাল বুধবার (২১ ফেব্রুয়ারি) ভোরে দুবাই থেকে আসা ইউএস বাংলার একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করে। এ সময় জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য অনুযায়ী এনএসআই-এপিবিএন- কাস্টমসের একটি যৌথ অপারেশন টিম গ্রিন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষমাণ ছিল। আনুমানিক সকাল ৬টার দিকে ফ্লাইটের যাত্রীরা একে একে বের হয়ে যেতে থাকেন। এ সময় চার যাত্রীকে থামানো হয়।

তারা প্রত্যেকেই ইউএস বাংলার বিএস ৩৪২ ফ্লাইটের যাত্রী উল্লেখ করে আর্মড পুলিশ ব্যাটালিয়নের এই কর্মকর্তা বলেন, ‘তাদের কাছে সোনা বা স্বর্ণালংকার আছে কিনা, সে ব্যাপারে জিজ্ঞাসা করা হয়। জিজ্ঞাসাবাদে তারা প্রথমে অস্বীকার করেন। কিন্তু গোয়েন্দা তথ্য থাকায় এবং যাত্রীদের আচরণে সন্দেহ হওয়ায় আভিযানিক দল তাদের অধিকতর তল্লাশির সিদ্ধান্ত নেয়।

এসময় তল্লাশি চালিয়ে তাদের পরনের পোশাকে বিশেষভাবে লুকায়িত অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, একটি করে গোল্ড বার ১১৬ গ্রাম এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়। প্রত্যেক যাত্রীই একই মাপের এবং ওজনের স্বর্ণ বহন করছিলেন এবং প্রত্যেকের কাছেই ৫২৬ গ্রাম করে সোনা পাওয়া যায় বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

আটককৃত যাত্রীদের মধ্যে মো. জুয়েল হোসেন পটুয়াখালী জেলার বাসিন্দা, ইব্রাহিম খলিল এবং আব্দুল কাদির মুন্সীগঞ্জের বাসিন্দা এবং খোরশেদ আলম গাজীপুরের বাসিন্দা। আটককৃত যাত্রীদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss