spot_img

৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রবিবার
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি থেকে সরে দাঁড়াল আওয়ামীলীগ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি না মেলায় রাজধানী ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি থেকে সরে এসেছে আওয়ামী লীগ। তবে ঢাকা মহানগরীতে সতর্ক প্রহরায় থাকবে সরকার সমর্থক নেতাকর্মীরা।

শুক্রবার (২৮ জুলাই) রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের অবস্থান কর্মসূচি বিরত রাখব। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতাকর্মীরা সতর্ক পাহারা দিবে।

আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি প্রত্যাহার হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অবস্থান কর্মসূচি সম্পর্কে সিদ্ধান্ত জানা যায়নি।

এই দুই সংগঠনও ঢাকার প্রবেশমুখ আমিনবাজার, গাবতলী, যাত্রাবাড়ী দনিয়া, টঙ্গী, আবদুল্লাহপুর, বাবুবাজার, নবাবপুর প্রভৃতি এলাকায় আজ সকাল ১১টা থেকে অবস্থান কর্মসূচি ও শান্তি সমাবেশের কর্মসূচি ঘোষণা দিয়েছে।

এর আগে শুক্রবার নয়াপল্টনে অনুষ্ঠিত বিএনপির মহাসমাবেশে শনিবার রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচির ঘোষণা করে। বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করার কথা জানায় বিএনপি। এরপরই পাল্টা কর্মসূচি হিসেবে রাজধানীর সব প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচি ঘোষণা দেয় আওয়ামী লীগ ও তার দুই সহযোগী সংগঠন যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগ।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss