spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

সংঘর্ষের জেরে চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

দফায় দফায় সংঘর্ষসহ বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে বারবার সংবাদের শিরোনাম হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

পূর্ব ঘটনার রেশ ধরে গত বৃহস্পতিবার সংঘর্ষে জড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুটি গ্রুপ। ওইদিন বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ সংঘর্ষে দুই গ্রুপের অন্তত চার কর্মী আহত হন। পরদিন আবারও সংঘর্ষে জড়ায় গ্রুপ দুটি। সংঘর্ষে জড়ানো ছাত্রলীগের গ্রুপ দুটি হলো চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও সিক্সটি নাইন। এ দুটি গ্রুপ যথাক্রমে সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

এর আগে গত ৩১ মে রাতে ও ১ জুন দুপুরে দুই দফায় সংঘর্ষে জড়িয়েছিল ছাত্রলীগের এই দুটি গ্রুপ। সে সময় ১৬ জন আহত হন।

জুন মাসের ওই সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষই হাটহাজারী থানায় মামলা করে। সম্প্রতি মামলা তুলে নেওয়ার বিষয়ে আলোচনা চলছিল। এই আলোচনাকে কেন্দ্র করেই কয়েক দিন ধরে দুটি গ্রুপের মধ্যে উত্তাপ ছড়ায়, যা বৃহস্পতিবার সংঘর্ষে রূপ নেয়।

এর আগে রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে প্রথম আলোর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোশাররফ শাহকে মারধর করে ছাত্রলীগের কর্মীরা। মারধরের সময় তাকে ছাত্রলীগ নিয়ে সংবাদ না করার জন্য হুমকি দেওয়া হয়।

জানা গেছে, এসব ঘটনা প্রেক্ষাপটে শাখা ছাত্রলীগের বিরুদ্ধে অ্যাকশনে গেল কেন্দ্রীয় কমিটি। বিলুপ্ত করা হলো শাখা কমিটি।

ছয় বছর পর গেল বছরের ৩১ জুলাই চবি ছাত্রলীগের ৪২৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss