spot_img

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

কথা সাহিত্যিক সমরেশ মজুমদার আইসিইউতে

দুই বাংলায় সমানভাবে জনপ্রিয় কথা সাহিত্যিক সমরেশ মজুমদার ফুসফুস ও শ্বাসনালী সংক্রমণে গুরুতর অসুস্থ হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। তার রক্তে কার্বনডাই অক্সাইডের মাত্রাও বেড়ে গিয়েছিল। বর্তমানে তিনি আইসিইউতে রয়েছেন।

জানা গেছে, নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল এই সাহিত্যিকের। এ কারণে পরিবারের পক্ষ থেকে কোনোরকম ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে সমরেশ মজুমদারের। গত এক যুগ ধরেই ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজের (সিওপিডি) সমস্যা রয়েছে তার।

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় সমরেশ মজুমদারের বড় মেয়ে দোয়েল মজুমদার বলেন, ‘গত দুইদিন কেবিনেই রাখা হয়েছিল বাবাকে। কিন্তু আজ বিকেলে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউতে) নেয়া হয়েছে। চিকিৎসকরা বলেছেন, আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত তাকে পর্যবেক্ষণে রাখা হবে।’

হাসপাতাল সূত্র জানায়, শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে সাহিত্যিক সমরেশ মজুমদারের। তার শ্বাসকষ্ট হচ্ছিল। এ দিন হাসপাতালে ভর্তির পরে বিশেষজ্ঞ চিকিৎসকরা তাঁকে দেখেন। সাহিত্যিকের চেস্ট এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক রক্ত পরীক্ষা করা হচ্ছে।

এদিকে, ৭৯ বছর বয়সী এই সাহিত্যিকের অসুস্থ হওয়ার খবরে সাহিত্যিক পরিমণ্ডলে গভীর উদ্বেগ তৈরি হয়েছে। দ্রুত তার আরোগ্য কামনা করছেন গুণগ্রাহীরা।

চস/স

 

Latest Posts

spot_imgspot_img

Don't Miss