spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

চকরিয়ায় হাতির আক্রমণে গৃহবধূর মৃত্যু

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে গিয়ে বন্যহাতির আক্রমণে এক গৃহবধূ নিহত হয়েছেন। নিহত গৃহবধূ জমিলা বেগম (৩৫) চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডস্থ রিংভং ছগিরশাহকাটা গ্রামের শাহ আলমের স্ত্রী।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট বন্যহাতির আক্রমণে এ গৃহবধূর মৃত্যু হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহেরাজ উদ্দিন। তিনি জানান, ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে বিনা অনুমতিতে যেকোন মানুষের প্রবেশ নিষেধ। সেখানে কেউ প্রবেশ করলে বন্যপ্রাণীর আক্রমণের শিকার হতে পারে মর্মে একাধিক স্থানে সতর্কতামূলক সাইনবোর্ড টাঙানো ছাড়াও বেশকটি সচেতনতামূলক সভাও করা হয়েছে। এরপরও অনুমতি ছাড়াই গাছ চুরি বা লাকড়ি সংগ্রহ করতে বিভিন্ন বিভিন্ন বয়সী নারী-পুরুষ প্রবেশ করে। মাঝেমধ্যে বন্যপ্রাণীর আক্রমণে হতাহতের ঘটনা ঘটলেও ওই অভয়ারণ্যে মানুষের প্রবেশ বন্ধ করা যাচ্ছে না।

তিনি আরও জানান, মঙ্গলবার দরিদ্র পরিবারের গৃহবধু জমিলা বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট হাতির আক্রমণে তিনি মারা যান। জমিলা বেগমের মরদেহ তার স্বজনরা বাড়িতে নিয়ে গেছে। এ ব্যাপারে থানায় জিডি ছাড়াও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss