spot_img

২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

এশিয়া কাপে প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার জেসি

আসন্ন নারী এশিয়া কাপ ২০২৪ এ প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন সাথিরা জাকির জেসি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেন তিনি নিজেই।

ফেসবুকে নিজের অনুভূতি জানিয়ে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ স্বপ্ন সত্যি হলো, আমার নতুন মিশন এখন উইমেনস এশিয়া কাপ ২০২৪ (শ্রীলঙ্কা)। আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাকে ১৮ থেকে ২৮ জুলাই শ্রীলঙ্কায় নারী এশিয়া কাপ ২০২৪-এর দায়িত্ব পালনের জন্য নির্বাচিত করেছে।’

গত মার্চে বিসিবির দশম বোর্ড সভায় দুই নারী আম্পায়ারকে নিয়োগ দেওয়ার বিষয়টি চূড়ান্ত করে বিসিবি। সুপারিশপ্রাপ্ত জেসি ছাড়া নিয়োগ পাওয়া আরেকজন হলেন মিশু চৌধুরী।

কিছুদিন আগে প্রথমবারের মতো পাঁচ বাংলাদেশি নারীকে আম্পায়ারিং ডেভলপমেন্ট প্যানেলে যুক্ত করে আইসিসি। এর মধ্যে সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার ও চম্পা চাকমাকে আম্পায়ার এবং সুপ্রিয়া রানী দাসকে ম্যাচ রেফারি হিসেবে ওই প্যানেলে যুক্ত করা হয়।

আগামী ১৯ জুলাই শ্রীলঙ্কায় নেপাল এবং সংযুক্ত আরব আমিরাতের ম্যাচ দিয়ে পর্দা উঠবে নারী এশিয়া কাপের আসর। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই শেষ হবে ২৮ জুলাই। বাংলাদেশ সহ এই আসরে অংশ নিচ্ছে মোট ৮ দল।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss