spot_img

২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণভাবে হয়েছে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ময়মনসিংহ সিটি নির্বাচন ও কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচন এবং পটুয়াখালী, বরগুনা, মুন্সীগঞ্জ, বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে পৌরসভা ও ইউনিয়ন পরিষদে সাধারণ এবং উপনির্বাচনের ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (৯ মার্চ) নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ময়মনসিংহ সিটি নির্বাচন ও কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচন এবং পৌরসভা ও ইউনিয়ন পরিষদে সাধারণ এবং উপনির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ১৮টি অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেছে। এসব ঘটনায় ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, কুমিল্লায় বিকেল ৩টা পর্যন্ত ৩৫ শতাংশ এবং ময়মনসিংহ বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ৪৯ শতাংশ ভোট পড়েছে। ভোট গণনা শেষে বিস্তারিত জানানো হবে। এর আগে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। কয়েকটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং কয়েকটিতে ব্যালটে ভোট গ্রহণ করা হয়।

ময়মনসিংহ ও কুমিল্লা সিটির বাইরে তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন, পৌরসভার শূন্য পদে উপনির্বাচন ১৫টি, ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ১৩টি, ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপনির্বাচন ১৯০টি, জেলা পরিষদে শূন্যপদে সাতটি উপনির্বাচনে লড়েন প্রার্থীরা।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss