spot_img

৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ফিজিক্যাল মেডিসিন বিভাগ চালু

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চালু হয়েছে ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগ। একই সঙ্গে ওই বিভাগের তত্ত্বাবধানে চালু করা হয়েছে ফিপিওথেরাপি ইউনিটও।

বুধবার (১৫ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে বিভাগটির কার্যক্রম শুরু করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোহাম্মদ মহিউদ্দিন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে ফিজিক্যাল মেডিসিনের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেনারেল হাসাতালের ফিজিক্যাল মেডিসিন বিভাগের কনসালটেন্ট ডা. পলাশ নাগ।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন একটি গুরুত্বপূর্ণ বিভাগ। বিলম্বে হলেও আজ বিভাগটি চালু করা হয়েছে। বর্তমান সময়ে শিশু থেকে বৃদ্ধ সব বয়সী মানুষ শারীরিক নানা সমস্যায় ভোগেন। তাদের ফিজিক্যাল মেডিসিন বিভাগে চিকিৎসা নিতে হয়। এখন মানুষ নামমাত্র টাকায় টিকিট কেটে হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন বিভাগে চিকিৎসা নিতে পারবেন।

ডা. পলাশ নাগ বলেন, জেনারেল হাসপাতালের দ্বিতীয় তলায় ফিজিক্যাল মেডিসিন চিকিৎসায় জরুরি কিছু চিকিৎসা উপকরণ নিয়ে ফিজিওথেরাপি ইউনিট চালু করা হয়েছে। সরকার নির্ধারিত ৫০ টাকা ফি দিয়ে থেরাপি নিতে পারবেন রোগীরা। আশা করি, রোগীরা এ বিভাগ থেকে চিকিৎসা নিয়ে উপকৃত হবেন।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বিভাগটি চালু করা হয়েছে। এটি সুখবর। সব শ্রেণির মানুষের চিকিৎসার কথা বিবেচনা করে হাসপাতালের রোগী কল্যাণ সমিতির উদ্যোগে কিছু চিকিৎসা উপকরণ কিনে থেরাপি সেন্টার চালু করা হয়েছে। পর্যায়ক্রমে এটি আরও সমৃদ্ধ হবে।

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের কনসালটেন্ট ডা. এইচএম হামিদুল্লাহ মেহেদী, রেনেটা লিমিটেডের সিনিয়র অ্যাসিসটেন্ট ম্যানেজার তাবরিজ আলম জিশান, রিজিউনাল সেলস ম্যানেজার আহসানুল আলম প্রমুখ।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss