spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবিতে ৫৮ জন নিহত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবির ঘটনায় কমপক্ষে ৫৮ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়ার শঙ্কা রয়েছে। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গত শুক্রবার রাজধানী বাঙ্গুইয়ের কাছে এমপোকো নদীতে এ ফেরিডুবির ঘটনা ঘটে। শনিবার (২০ এপ্রিল) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, প্রায় ৩০০ আরোহী ছিলেন ফেরিতে, তারা সবাই অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে যাচ্ছিলেন। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করায় দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে দুর্ঘটনার কয়েকটি ফুটেজ। এতে দেখা গেছে, ফেরিডুবির পর যাত্রীরা নদীতে ঝাঁপিয়ে পড়ছেন, অনেকে তীরে পৌঁছানোর চেষ্টা করছেন।

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, যা ঘটতে দেখলাম তা ছিল ভয়ংকর। আমি এমন একটি পরিবারকে চিনি যারা এই ফেরিডুবির ঘটনায় সাতজন স্বজনকে হারিয়েছেন।

শনিবার স্থানীয় স্টেশন রেডিও গুইরার সঙ্গে কথা বলার সময় নাগরিক সুরক্ষা প্রধান থমাস ডিজিমাসে বলেন, উদ্ধারকারীরা নদী থেকে ৫৮ জনের মৃতদেহ উদ্ধার করেছে। পানির নিচে থাকা মোট লোকের সংখ্যা আমরা জানি না। দুর্ঘটনার পর বেঁচে যাওয়া বহু মানুষ বাঙ্গুইয়ের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss