spot_img

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

চট্টগ্রামে হিমালয়ার অনুমোদনহীন ২৫ লাখ টাকার ফেসওয়াস জব্দ

চট্টগ্রামে একটি গোডাউন থেকে ২৫ লাখ টাকার হিমালয়া কোম্পানির অনুমোদনহীন ফেসওয়াস জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসব পণ্য মজুদ করার দায়ে গোডাউনের ম্যানেজার জমিল উদ্দীনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জুলাই) নগরীর কোতোয়ালী থানার আমতল এলাকায় রয়েল টাওয়ার এর তৃতীয় তলায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি জানান, রয়েল টাওয়ারের একটি গোডাউন থেকে ২৫ লাখ টাকার হিমালয়া কোম্পানির অনুমোদনহীন ফেসওয়াস জব্দ করা হয়েছে। এই ফেসওয়াসগুলোর গায়ে উৎপাদনকারী প্রতিষ্ঠান হিমালয়া কোম্পানির নাম এবং ঠিকানা বিসিক শিল্প অঞ্চল, জামালপুর লেখা ছিল। কিন্তু এগুলোতে ছিল না কোন বিএসটিআইয়ের লোগো। খবর পেয়ে সেখানে আসেন হিমালয়ার চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধি। কিন্তু তিনিও কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেন নাই।

এছাড়া ভোক্তাকে প্রতারিত করার উদ্দেশে ফেসওয়াসগুলোকে বিদেশি পণ্য হিসেবে বাজারজাত করার দুরভিসন্ধি নিয়ে পণ্যগুলোর গায়ে পণ্যের উপাদান এবং অন্যান্য তথ্যগুলো বাংলায় না লিখে ইংরেজিতে লেখা ছিল। এছাড়া বাংলাদেশে উৎপাদিত সকল পণ্য মোড়কজাত করার আগে বিএসটিআইয়ের অনুমোদন প্রয়োজন। সে অনুমোদনও তাদের ছিল না। এসব অবৈধ পণ্য মজুদ করার দায়ে গোডাউনের ম্যানেজার জমিল উদ্দীনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন চৌধুরী এবং বিএসটিআইয়ের ইন্সপেক্টর মাহফুজুর রহমান এবং জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss