spot_img

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, শুক্রবার
২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

আগামী নির্বাচন দেশের ভূমি ও সার্বভৌমত্ব রক্ষার নির্বাচন

আগামী নির্বাচন দেশের ভূমি রক্ষা ও সার্বভৌমত্ব রক্ষা করার নির্বাচন বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।তিনি আরো বলেন, দেশে হামিদ কারজাই মার্কা কোনো সরকার আসবে নাকি কোনো তাবেদারি সরকার বসিয়ে বিশ্ববেনিয়ারা তাদের স্বার্থ হাসিল করার জন্য অপচেষ্টা চালাবে, সেটির ফয়সালা হবে৷ সেজন্য আপনাদের সহযোগিতা চাই।
রোববার (২৫ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে গ্লোবাল হেলথ অ্যাডভোকেসি ইনকিউবেটরের সহযোগিতায় গণমাধ্যম উন্নয়ন সংগঠন সমষ্টি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা ও লবিস্ট নিয়োগ করে বিবৃতি আনা এগুলো দেশবিরোধী অপতৎপরতা। এগুলো দেশদ্রোহিতার শামিল। যারা এই বিবৃতি নিয়ে কাজ করছে, তারা দেশদ্রোহিতার মতো কাজ করছে। এ ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সঙ্গে কাজ করছে। দেশ থেকে সৈন্য পাঠানোর ক্ষেত্রে পুলিশ, নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা যায়। কোস্ট গার্ড থেকেও যায়। বিষয়টি নিয়েও একটি ষড়যন্ত্র শুরু হয়েছে। সেই কারণে গত কয়েক দিনে কিছু পেশাদার ‘বিবৃতি সংগঠন’ বিবৃতি দিয়েছে। যারা আমাদের মুক্তিযুদ্ধে পরাজিতদের বিচার বন্ধ করার জন্য বিবৃতি দিয়েছিল। আমাদের ব্যতীত ১৪-১৫ সালে মানুষ পোড়ানোর মহোৎসব যখন চলছিল, তখন তারা বিবৃতি দেয়নি। ফিলিস্তিনে যখন পাখি শিকার করার মতো মানুষ শিকার করা হয়, ফিলিস্তিনি শিশুরা যখন ইসরাইলি বাহিনীর প্রতি ঢিল ছুঁড়ে, সেটির জবাবে ব্রাশ ফায়ার করা হয়, তারা এসবের বিরুদ্ধে বিবৃতি দেয়নি। তারা আমাদের স্পিক মিশন নিয়ে বিবৃতি দিয়েছে। বিষয়টির সঙ্গে একটি গভীর ষড়যন্ত্র যুক্ত।

ড. হাছান মাহমুদ বলেন, জাতিসংঘের আন্ডার সেক্রেটারি শনিবার (২৪ জুন) আমাদের স্পিকারের সঙ্গে দেখা করেছেন। সেখানে তিনি বলেছেন, বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করছে বিষয়টি ভূয়সী প্রশংসনীয়। একদিকে দেশের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র, আরেকদিকে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি প্রশংসা করছে। আমাদের দেশ থেকে যারা মিশনে যায় তাদেরকে অভিনন্দন জানাই। যারা সেখানে কাজ করছে তাদেরকে অভিনন্দন জানাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রচারাভিযান পরিচালনা করেন জিএইচএআইর কমিউনিকেশন্স ম্যানেজার সারওয়ার ই আলম।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss