spot_img

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বুধবার
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

চট্টগ্রামে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

চট্টগ্রামে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস দিয়েছে স্থানীয় পতেঙ্গা আবহাওয়া অফিস। আজ সোমবার (২২ এপ্রিল) এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

স্ংস্থাটি জানায়, সোমবার চট্টগ্রামসহ পার্শ্ববর্তী এলাকায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ দুয়েক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ বিষয়ে পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মো. আব্দুল বারেক জানান, চলতি মাসের প্রতিদিন চট্টগ্রাম শহরের তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে বেশি। এরমধ্যে টানা ৬ দিন মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে গেছে। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকাসমূহে অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ দুয়েক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলে কমবে তাপমাত্রা এবং তীব্র গরম থেকে কিছুটা স্বস্তি পাবেন চট্টগ্রামবাসী।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময়ে রাত ও দিনের অপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে। এছাড়া দক্ষিণ অথবা দক্ষিণ–পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বাতাস বয়ে যেতে পারে, যা দমকা হাওয়া আকারে ২৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

এর আগে, গতকাল রোববার (২১ এপ্রিল) নগরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ দশমিক ৭০ ডিগ্রি সেলসিয়াস বেশি। আগের দিন শনিবার তা ছিল ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল নগরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস বেশি। এছাড়া গতকাল সীতাকুণ্ড উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss