spot_img

১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, বৃহস্পতিবার
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজহার মাহমুদ

সর্বশেষ

ঈদে প্রিয়জনকে যেসব উপহার দিতে পারেন

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদ উৎসবে সম্পর্ক হয় আরও গাঢ়। ঈদ এলে তাই উপহার দেওয়া-নেওয়া চলে প্রিয়জনদের মধ্যে। পছন্দের মানুষকে এই উৎসবে উপহার দেওয়ার মাধ্যমে ভালোবাসার জানান দিতেও পারেন। উপহার দেওয়ার এই বিষয়টাকে অনেকেই খুবই হালকাভাবে দেখেন। তবে প্রিয়জনদের প্রতি কতটা যত্নশীল তা বোঝা যাবে উপহারের ধরন দেখে।

ভাবছেন উপহার খরুচে বিষয়। সামর্থ্য থাকে না ভালো উপহার দেওয়ার। মনে রাখবেন নিজের যতটুকু সামর্থ্য রয়েছে উপহার ঠিক ততটুকুর মধ্যেই নিবেন। এর চেয়ে বেশি উপহার দিতে যাওয়াটাও ঠিক নয়। বরং সামর্থ্য অনুযায়ী সবচেয়ে সুন্দর উপহারটি প্রিয়জনকে কিনে দিন। এতেই আপনার প্রিয়জন খুশি হবেন। এজন্য একটু বুদ্ধি খরচ করতে হবে, কোন উপহারটা ঈদে প্রিয়জনকে দিবেন। চলুন জেনে নিই কি কি উপহার দেওয়া যেতে পারে:-

ফুল
আপনার বাজেট কম? সমস্যা নেই, ফুল এমন একটি জিনসি যেটি যেকোন সময়েই দেওয়া যায়। ফুল দিয়ে ঈদের শুভেচ্ছ জানাতে পারেন প্রিয়জনকে। আপনার এই ছোট্ট উপহারটাও আপনার কাছের মানুষের কাছে বড় কিছু হতে পারে।

বই
উপহার হিসেবে বই সবচেয়ে ভালো কিছু। এটি আমাদের জ্ঞান এবং জানার পরিধি বাড়ায়। তাই ঈদে প্রিয়জনকে বই উপহার দিতে পারেন।

মোমবাতি
ঈদ উপলক্ষে বাড়িঘর পরিষ্কার এবং সজ্জিত করা হয়। মোমবাতি ঘর আলো করার জন্য কাজে আসে। মোমবাতিতে যদি ঈদ-থিমযুক্ত হয়, তখন আরও ভালো লাগে। প্রিয়জনকে এমন মোমবাতি উপহার দিতে পারেন।

ইনডোর প্ল্যান্ট
সম্পর্কগুলো হয় অনেকটা গাছের মতো। ঠিক মতো পরিচর্যা করলে গাছ যেমন সুন্দর মতো বেড়ে ওঠে, ফুল-ফল দেয়, সম্পর্কগুলোও তেমন। মাঝে মধ্যে যত্নের প্রয়োজন হয়। তাই আপনার বন্ধুবান্ধব এবং প্রিয়জন যদি গাছ ভালোবাসে তাহলে ইনডোর প্ল্যান্ট উপহার দিতে পারেন।

সুগন্ধি
সাধ্যের মধ্যে ভালো ব্র্যান্ডের সুগন্ধি উপহার দিতে চাইলে বিভিন্ন বিখ্যাত ব্র্যান্ডের সুগন্ধির ছোট আকারের বোতল ক্রয় করতে পারেন। উপহার দিতে পারেন বিভিন্ন ধরনের আতর। ছোট ছোট কয়েক ধরনের পারফিউম অয়েল একসঙ্গে করে সেট সাজিয়েও উপহার দিতে পারেন। অল্প করছে বেশ স্মার্ট উপহার বলা যায়।

ঘড়ি
ঘড়ি খুবই চমৎকার একটি উপহার। পরিবারের সদস্যদের এটি উপহার হিসাবে দেওয়া যায়। বিশেষ করে পুরুষরা এটাতে বেশ আনন্দিত হয়। আজকাল নারীরাও ঘড়ি ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। ঈদে স্মামী-স্ত্রী উভয়ে চাইলে একজন অন্যজনকে উপহার দিতে পারেন দৃষ্টিনন্দন ঘড়ি।

চকোলেট
ফুলের পর ভালো উপহার হলো চকোলেট। নানা ধরনের চকোলেট থেকে পছন্দের চকোলেটটি বেছে নিন আপনার ভালোবাসার মানুষের জন্য। সুন্দর মোড়কে সাজিয়ে ঈদের দিন সেটি তুলে দিন তার হাতে।

ডায়েরি
ডায়েরি খুব সাধারণ একটা উপহার। কিন্তু সেই ডায়েরির প্রতিটি পৃষ্ঠায় যদি লেখা থাকে আপনাদের ভালোবাসার গল্প বা বিশেষ মানুষটির জন্য আপনার ভালোবাসার মিষ্টি বার্তা, তবে তারচেয়ে চমৎকার উপহার আর হতে পারে না। এই ঈদে তেমন কিছুও চাইলে করতে পারেন।

গিফট ভাউচার
উপহার দেওয়া নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগলে সবচেয়ে ভালো সমাধান হতে পারে গিফট ভাউচার। এতে উপহারও দেওয়া হলো, আবার যাকে উপহার দেওয়া হচ্ছে তিনিও বেছে নেওয়ার সুযোগ পেলেন। এখন ব্র্যান্ড শপ থেকে শুরু করে রেস্টুরেন্ট, ট্রাভেল কোম্পানি, হোটেল সবকিছুরই রয়েছে ভাউচার ব্যবস্থা। নির্দিষ্ট সময়ের বিভিন্ন মূল্যের ভাউচার দিয়ে সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা।

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss