spot_img

৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রবিবার
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বশেষ

কলম্বিয়ায় ভূমিধসে নিহত ১৪

ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসে কলম্বিয়ায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে। এছাড়া এই ঘটনায় আরও অনেকে নিখোঁজ রয়েছেন।

বুধবার (১৯ জুলাই) পৃথক দুই প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি এবং আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, কলম্বিয়ার মধ্যাঞ্চলীয় কুন্দিনামার্কা প্রদেশের রাজধানী বোগোটার দক্ষিণ-পূর্বে অবস্থিত কুয়েটামে পৌরসভায় স্থানীয় সময় গত সোমবার গভীর রাতে ভূমিধসের এই ঘটনা ঘটে। এছাড়া এই এলাকায় নদীর পানির স্তর বৃদ্ধির জেরে সৃষ্ট কাদার স্রোতে বহু বাড়িঘর ভেসে গেছে।

বিবিসি বলছে, এই ঘটনায় নিখোঁজ হওয়া অন্তত ১২ জন লোককে খুঁজছেন উদ্ধারকর্মীরা। এছাড়া ভিলাভিসেনসিও শহরের সাথে বোগোটা শহরের সংযোগকারী একটি সেতুও ধ্বংস হয়ে গেছে। নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে বলে উদ্ধারকর্মীরা জানিয়েছেন।

বিবিসি বলছে, প্রবল বর্ষণের পর হঠাৎ করেই স্থানীয় নদীর পানির উচ্চতা বাড়তে দেখা দেয়। ভূমিধসের কারণে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ কুন্দিনামার্কা এবং মেটার সাথে রাজধানীকে সংযোগকারী প্রধান সড়ক বন্ধ হয়ে গেছে এবং এটির কাছে গর্জনের শব্দ শোনার কথা স্থানীয়রা জানিয়েছেন।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ এলাকা হলো নারাঞ্জল। এই এলাকায় পানি বৃদ্ধির কারণে অন্তত ২০টি বাড়ি ধ্বংস হয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় আপলোড করা ভিডিওতে একটি বাড়ি ধসে পড়তে দেখা যাচ্ছে।

কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো এই ঘটনায় টুইটারে শোক প্রকাশ করেছেন।

চস/স

Latest Posts

spot_imgspot_img

Don't Miss