spot_img

২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

বইমেলায় তারকাদের নতুন বই

বইমেলা বাঙালির ঐতিহ্যের একটি অংশ। যুগ যুগ ধরে মানুষের অন্যতম পছন্দ ও ভালোলাগার উৎসব যেন এটি। প্রতি বছরই বইমেলা উপলক্ষে হাজার হাজার নতুন বই প্রকাশিত হয়। সঙ্গে থাকে পুরনো বইয়ের নতুন মুদ্রণ। ব্যতিক্রম হচ্ছে না এবারও। সেই সঙ্গে বরাবরের মতো এই বছরও শোবিজ তারকাদের লেখা কিছু বই প্রকাশিত হয়েছে, হচ্ছে। সেসব বইয়ের টুকরো তথ্য জেনে নেওয়া যাক…

আবুল হায়াত
অভিনেতা হিসেবে দেশজুড়ে পরিচিত হলেও তার প্রতিভা বহুমুখী। নির্মাণ ও লেখালেখিতেও সমান বিচরণ। প্রায় প্রতি বছরই তার লেখা বই প্রকাশিত হয়। এবার তিনি লিখেছেন উপন্যাস। নাম ‘অপমান’। প্রকাশিত হয়েছে প্রিয় বাংলা প্রকাশন।

মনিরুজ্জামান মনির
অসংখ্য কালজয়ী গানের রচয়িতা তিনি। এই প্রথম প্রকাশ হচ্ছে তার বই। তবে এখানেও গান। তার লেখা তিন শতাধিক গানের সংকলন নিয়ে বইটি। নামও দিয়েছেন তার নিজের লেখা বিখ্যাত গান থেকে- ‘সূর্যোদয়ে তুমি’। এটি এসেছে আজব প্রকাশ থেকে।

আরও পড়ুন:- চট্টগ্রামে বইমেলায় প্রকাশনী কমলেও বাড়ছে স্টল

আশনা হাবিব ভাবনা
অভিনয় আর নৃত্য তার চেনা আঙিনা। এর বাইরে লিখতেও ভালোবাসেন। গত কয়েক বছর ধরে নিয়মিত লিখছেন। এবার তার লেখা উপন্যাস এসেছে মিজান পাবলিশার্স থেকে। নাম ‘কাজের মেয়ে’।

ফারজানা ছবি
টিভি পর্দার অভিনেত্রী তিনি। লেখক হিসেবে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ এবারই। প্রকাশ হয়েছে তার লেখা উপন্যাস ‘জলছবি’। এটি পাওয়া যাবে মিজান পাবলিশার্স থেকে।

তানযীর তুহীন
দেশের ব্যান্ড মিউজিকের তারকা তিনি। গান লেখার অভ্যাস আছে আগে থেকেই। এবার প্রথম লিখলেন গল্পের বই। নাম ‘আহত কিছু গল্প’। এটি প্রকাশিত হচ্ছে কিংবদন্তি পাবলিকেশনস থেকে।

অরণ্য আনোয়ার
নির্মাতা হিসেবে সুনাম কুড়িয়েছেন অনেক আগেই। লেখালেখির অভ্যাসও পুরনো। এবারের বইমেলায় তার লেখা উপন্যাস ‘জল জোছনায় অমাবস্যা’ প্রকাশ হচ্ছে। এটি পাঠকের সামনে আনছে মিজান পাবলিশার্স।

নূরুল আলম আতিক
নির্মাণে তার মুন্সিয়ানার কথা কম-বেশি সকলের জানা। লেখার হাতও পাকা। এবারের মেলায় তার লেখা কাব্যগ্রন্থ ‘মানুষের বাগান’ প্রকাশিত হয়েছে। এটি এসেছে সংহতি প্রকাশন থেকে। একই নামে একটি সিনেমাও বানিয়েছেন তিনি, যেটা মুক্তির অপেক্ষায়।

আরও পড়ুন:- বইমেলা প্রিন্স আশরাফের চারটি নতুন বই

লুৎফর হাসান
তিনি যতোটা সংগীতশিল্পী, ততোটাই লেখক। শুধু গান নয়, একাধারে উপন্যাস, কবিতা আর ছোটগল্প লিখে চলেছেন ঝরঝরে অক্ষরে। সেই ধারাবাহিকতায় এবারের বইমেলায় তার লেখা অন্যতম গ্রন্থ ‘৫ ফেব্রুয়ারি’। এটি উপন্যাস। প্রকাশ করছে অন্যপ্রকাশ।

বিদ্যা সিনহা মিম
নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত। ক’বছর আগে লেখক হিসেবে আত্মপ্রকাশ করেন। ‘পূর্ণতা’ নামের একটি উপন্যাস প্রকাশিত হয় তার। সেটির মুদ্রণ শেষ হয়ে গিয়েছিল। এবারের মেলায় নতুন প্রচ্ছদে ফের প্রকাশ হচ্ছে বইটি। পাওয়া যাবে শব্দশিল্প প্রকাশনীর স্টলে।

সাজিয়া সুলতানা পুতুল
ক্লোজআপ ওয়ান দিয়ে খ্যাতি পাওয়া গায়িকা। লেখালেখি করেন নিয়মিত। এ বছর প্রকাশিত হয়েছে তার রচিত উপন্যাস ‘কালো গোলাপ বৃত্তান্ত’। এটি এসেছে অনন্যা প্রকাশনী থেকে।

জুনায়েদ ইভান
ব্যান্ড ‘অ্যাশেজ’র প্রতিষ্ঠাতা ও দলনেতা। ইতোপূর্বে তার লেখা তিনটি বই প্রকাশিত হয়েছে। এবার আনলেন প্রবন্ধমূলক আত্মজীবনী। নাম ‘আমার গান ও কিছু কথা’। এটি প্রকাশ করেছে ইউ প্রকাশনী।

 

চস/আজহার

Latest Posts

spot_imgspot_img

Don't Miss